ঢাকা এট্যাক Dhaka attack 2017 movie review bd

ঢাকা এট্যাক
পরিচালনা- দীপংকর দীপন
রচনা - সানী সানোয়ার( ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার)
প্রযোজনা- থ্রি হুইলারস ফিল্মস
অভিনয়- আরিফিন শুভ,মাহিয়া মাহি ,এবিএম সুমন ,কাজী নওশাবা আহমেদ
শতাব্দী ওয়াদুদ  ,তাসকিন রহমান,ফারহিন আহমেদ,শালিনী সাইবি,আফজাল হোসেন ,সৈয়দ হাসান ইমাম ,লায়লা হাসান,আলমগীর ,শিপন মিত্র
আমার ক্ষুদ্র মস্তিষ্কের রেটিং- ৮.৯৯


বাংলাদেশের প্রথম পুলিশ থ্রিলার,তাসকিন ,শুভ ভাই জোস অভিনয় করছে সেটা কিন্তু এগুলা একটা কম টপিক। আজকে গেছিলাম হলে মুভিটা দেখতে শুরু থেকেই বলি ,আমাদের দেশের কিছু মাদারী আছে তারা হলে যায় শুধু মোবাইল টিপতে ।আমি জানিনা আলমাস সিনেমা হলে নেটের স্পিড ভালো নাকি ওরা কম টাকায় বহুত মেগাবাইট কিনছিলো!! আরেকধরনের কিছু পাবলিক আছে যারা আসলে মাহির টুপটাপ আর টিকাটুলিতে নাচার জন্য গেছিলো,সবচেয়ে বিনোদন পাইছি যারা আজকে গার্লফ্রেন্ড রে নিয়া আকাম-কুকাম করতে গেছিলো।তাদের জন্য এক বালতি সমবেদনা কারণ মানুষ আসছে এখন মুভি দেখতে,ওয়িসব আর হবেনা দাদা!! জাতীয় সংগীতের সময় ইচ্ছা করতাছিলো সোয়াত টিমের মেম্বার এবি সুমনের গুলিটা লইয়্যা কিছু মাদারটোস্ট্ রে ৭১ সালের আর্মি গো মতো খাড়া করাইয়্যা ব্রাশ ফায়ার কইরা নালার পানিতে ফালাইয়্যা দি!!
আকাইম্মা কথা বাদ দিয়া কাজের কথায় আসি।
এক কথায় অসাধারন!এতো কম বাজেটের মধ্য এরুম গা শিরিশিরিয়ে দিয়ে দেয়াটা কে আমি বলতে পারি 'কম তেলে মচমচে ভাজা'।অনেকদিন পর আমার ক্রাশ মাহিকে বড় পর্দায় দেখলাম,আগের থেকে অনেক উন্নতি হইছে কিন্তু ন্যাকামি গুলা কমেনাই ।শুভ ভাই জাস্ট ফাটাই দিছে!! খুব ভেবে চিনতে যদি খেয়াল করেন (যারা দেখছেন শুধু তারা) শুভর বডি ল্যাংগুয়েজ আগের থেকে হাজার গুলে ইম্প্রুভ হইছে এবং এখনি মনে হচ্ছে যে শাকিব খানের তিনিই হবেন নেক্সট নবাব অব ঢালিউড।
আমাদের উপমহাদেশের আমার দেখামতে পুলিশ থ্রিলারদের মধ্যে আমি আপাতত ঢাকা এট্যাকের উপরে কাউকে দেখতেছিনা!! কি বানাইলো মাইরি! ক্যামেরার কাজ,ব্যাকগ্রাউন্ড মিউজিক,গানের উপস্থিতি এককথায় সবকিছু ছিলো টাইমিং মিলানো।ভুল ধরবেন,তাইলে আমার মতো খুতখুইত্তা হইতে হইবো।

আমি এক ফোটাও কাহিনী বলবোনা কারণ,মজাটা নষট করে লাভ  নাই। সুমন ভাইয়ের কথাই বলা হইলোনা! আমরা পুলিশকে যতই গালাগালি করিনা কেনো,৩৫" সেলসিয়াস তাপমাত্রা থেকে শুরু করে হাটু পানি নিচে দাঁড়িয়ে থেকে আমাদের প্রটেকশন দেয় এই বাংলাদেশ পুলিশ।সেটা আপনি কখন ফিল করবেন? সেটা আপনাকে ফিল করতে হলে হলে গিয়ে দেখতে হবে ঢাকা এট্যাক আর এখানেই সার্থকতা দীপন দা আর সানী ভাইয়ের।যাস্ট চিন্তা করেন dmch or cmch তে আপনার বাবা অথবা মা ভর্তি হওয়া icu তে আর সেই বিল্ডিং এর নিচেই ১০০ অথবা ২০০ কেজির একটা বোমা ফিটিং করেছে নিজের শক্তিকে অনেক বড় করে বাইরে দেখানর জন্য কেউ।আমি অথবা আপনি পারবো সেই বোমা টা রিফিউজ করতে,পারবোণা... কে পারবে,পারবে বোম্ব ডিস্পোজাল ইউনিট। করবে এক কিংবা দুইজন সদস্য,কিন্তু কেনো করবে?? তারও তো একটা পরিবার আছে, আছে কাছের একটা মানুষ যার কাছে তার জীবন অনেক মূল্যবান, বাসায় থাকতে পারে গর্ভবতি বউ ।এতো পিছুটানের পরও কেনো নিজের জীবনকে হাতে রেখে উনারা কাজ করে,কয়েকটা টাকা বেতনের জন্য?? ইম্পসিবল....উত্তরটা হলের চেয়ারে বসে আমি ফিল করেছি,আপনিও ফিল করবেন যদি ঢাকা এট্যাক দেখেন। নওশাবা আপি জাস্ট দেখায় দিছেন উনি কোন ক্লাসের,আমি খেয়াল করেছি উনি খুব বেছে বেছে কাজ করেন।'স্পাইডারম্যান নুডুলস রান্না করছো বাট আমি খাবো কি দিয়ে' ডায়ালকটা ভুলবোনা।চাটগাইয়্যা ভাষায় একটা কথা আছে "টেয়া গেলে জক,কেলা সুন্দর হউন ফরিবো" তাসকিনের ব্যাপারে শুধু এটুকু বলবো। আমার হাতে টাকা থাকলে শতাব্দি ওয়াদুদ কে দিয়া আমি ফেলুদা সিরিজ বানাইতাম,db হিসেবে যাক বরাবর!! আফজাল স্যার আর আলমগীর আংকেলের পরিধি আরেকটু বাড়াইলে কম ভালো হইতোনা। ভাবতেছি শিপন মিত্ররে ৩০ দিনে ইংরেজি শিখুন বইডা গিফট করুম,এইডা হের দরকার। যতক্ষন মুভি চলছে অন্যদিকে তাকানোর কথা ভুইলাই গেছিলাম,কিছুক্ষন পর পর জাস্ট ভাবছি,কি ,কেনো,কিভাবে,কেমনে,আরে কেমনে কি,কিভাবে সম্ভব!!
মানুষের ভকবাজি ,উল্টাপাল্টা কমেন্ট না হুইনা হলে গিয়া ঢাকা এট্যাক দেখে আসেন,টাকা উসুল হইবো মাস্ট।আমি গ্যারান্টি।

No comments

Powered by Blogger.